Latest news

সংবাদ প্রকাশের পরও থেমে নেই বেলতলা খেয়াঘাটের অতিরিক্ত ভাড়া আদায়!

ফেব্রুয়ারি ২৬ ২০২১, ১৮:২৭

নিজস্ব প্রতিবেদক: বরিশালের স্থানীয় বেশ কয়েকটি পত্রিকা ও ‍অনলাইন নিউজ পোর্টালে  বেলতলা খেয়াপাড়াপারে অতিরিক্ত ভাড়া আদায়ে দুর্ভোগে যাত্রীরা। এনিয়ে সংবাদ প্রকাশ হলেও এখনও থামেনি তাদের অতিরিক্ত ভাড়া আদায়ের বানিজ্য।

কীর্তনখোলা নদীর তীরে অবস্থিত বেলতলা খেয়াঘাট। খেয়া পাড়াপারে যেন অনিয়ম বেড়েই চলছে। অনিয়মের সাথে সাধারণ মানুষকে পোহাতে হচ্ছে নানা দুর্ভোগ। দুর্ভোগের সাথে সাধারণ মানুষকে গুনতে হচ্ছে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত টাকা। ফলে চরমোনাই ইউনিয়নের প্রতিবারের নেয় এবার মাহফিলে আসা লাক্ষ লাক্ষ মুসল্লিদের প্রতিনিয়তই এই দুর্ভোগ পোহাতে হয়েছে।

এ নিয়ে যাত্রীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হলেও হয়রানির ভয়ে নিশ্চুপ থাকেন তারা। এছাড়াও তাদের হাতে বছরের পর বছর জিম্মি চরমোনাই ইউনিয়নে বাসিন্দারা। সরেজমিনে গিয়ে দেখা যায়, ভাড়া আদায় কারি সোহরাব বলেন, যে প্রতিবার যাত্রীদের কাজ থেকে জন প্রতি ৫ টাকাও হোন্ডা ৩০ ভাড়া আদায় ও বাহিরের ট্রলার প্রতি ২০০-৪০০টাকা আদায় করি। ঘাট সমন্দে জানতে চাইলে তিনি বলেন, আপনাদের মত কত মানুষকে দেখছি।

আমাদের বিরুদ্ধে অনেকেই নিউজ করেছে। কিন্ত কিছুই তো করতে পারলো না। আপনি চা খেয়ে চলে জান। নিউজ করে কি লাভ বলেন। অন্য লক্ষ করা গেছে, গিলাতলি ট্রলারঘাট থেকে অতিরিক্ত যাত্রী নেওয়ার কারনে নদীর মধ্যে দূর্ঘটনার শিকার হন অনেক যাত্রীরা।

কাউনিয়া থানার ডিউটিরত অফিসার এএস আই নাসির উদ্দীন, ঘাট ইজারাদাকে শতর্ক করেন, যে ট্রলারে অতিরিক্ত যাত্রী বহন না করার হন্য। কিন্তু কে শুনে কার কথা। তার পরেও তিনি দেখে না দেখার বান করে দাড়িয়ে রয়েছে। কাউকে কিছুই বলে না। তবে স্থানীয়দের প্রশ্ন এস আই নাসির তিনি মাঝি কিছু বলছেনা কেন।

তিনি চুপ কেন ? চুপ থাকার করন কি তার পকেটেও কি একটি খাম যায়। এ এস আই নাসির উদ্দীন’র কাছে অতিরিক্ত যাত্রী বহন করার বিষয়ে জানতে চাইলে বলেন ভাই কি কমু মাঝিরা কথা শুনছেনা।

যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়য়ে জানতে চাইলে তিনি বলেন, আমার চোখে অতিরিক্ত টাকা নেওয়ার বিষয়টি এখন পড়েনি।

বরিশাল সদর নৌ থানার ডিউটি অফিসার এ এস আই আল-আমিন বলেন, আমরা সাধারণ মানুষকে সচেতন করে ট্রলারে পাড়াপাড় করতে বলি। তবে অতিরিক্ত টাকা নেওয়ার বিয়টি জানি না।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

April 2021
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1992 Shares
%d bloggers like this: