Latest news

উজিরপুরে ৩০ বছর যাবৎ জীবনের ঝুঁকি নিয়ে বসবাস

অক্টোবর ২৬ ২০২০, ১৯:০৫

উজিরপুর প্রতিনিধি ঃ বরিশালের উজিরপুরে পল্লী বিদ্যুতের খামখেয়ালীর কারনে ৩০ বছর যাবৎ ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তারের নীচে বসত ঘরে আতঙ্কে বসবাস করছেন অসহায় পরিবার।

 

ভূক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের হস্তিশুন্ড গ্রামে সামসুল আলম জুলফিকার ও মিন্টু হাওলাদারের বসত ঘরের উপর দিয়ে ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তারের নিচে প্রতিনিয়ত আতঙ্ক নিয়ে বসবাস করছেন পরিবারের সদস্যদের নিয়ে।

 

বিদ্যুৎ অফিসে লাইন স্থানান্তরের জন্য বার বার মৌখিক ও লিখিত অভিযোগ দিয়েও সুফল পাচ্ছেন না তারা। অভিযোগকারী সৎসঙ্গ ফাউন্ডেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক সামসুল আলম জুলফিকার জানান, দীর্ঘদিন ধরে বসতঘরের উপরে বৈদ্যুতিক তার ঘেঁষে থাকার কারনে প্রতিনিয়ত আতঙ্ক নিয়ে বসবাস করতে হচ্ছে। যে কোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা করছেন ওই পরিবারের সদস্যরা ও এলাকাবাসী।

 

এ ছাড়াও পার্শ্ববর্তী কয়েকটি পরিবার ওই তারের কারণে পৈত্রিক ভিটে-মাটিতে বসতঘর নির্মাণ করতে পারছেন না। দ্রুত বহু বছরের পুরাতন মেয়াদ উর্ত্তিন্ন বৈদ্যুতিক তার অন্যত্র স্থানান্তর করার দাবী জানিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগী পরিবার। এব্যাপারে উজিরপুর পল্লি বিদ্যুত অফিসের এজিএম আবুল বাশার আজাদ জানান ওই তার অপসারনের জণ্য ভূক্তভোগী পরিবারের পক্ষ থেকে একটি আবেদন পেয়েছি। আবেদনের পরিপ্রেক্ষিতে তদন্ত কার্যক্রম চলছে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1538 Shares
%d bloggers like this: