নদীতে মাছ শিকারের দায়ে ২ জেলের কারাদন্ড, জাল ধ্বংস

অক্টোবর ১৭ ২০২০, ২০:৪০

নিজস্ব প্রতিবেদক : বরিশালে প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ রক্ষায় ২২ দিনের নিষেধাজ্ঞা উপেক্ষা করে নদীতে মাছ শিকারের দায়ে ২ জেলেকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এ সময় উদ্ধারকৃত ১০ হাজার মিটার জাল ধ্বংস এবং ১০ কেজি ইলিশ মাছ একটি লিল্লাহ বোডিং দেয়া হয়।

অভিযানের চতুর্থ দিনে শনিবার (১৭ অক্টােবার) বিকেল ৩টায় কীর্তনখোলা নদীর নগরীর মেরিন ওয়ার্কশপ ঘাটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।

দন্ডপ্রাপ্তরা হলো সদর উপজেলার কাউয়ারচর এলাকার কালাম গাজী (৪৫) এবং একই এলাকার নিজাম মজুমদার (৩৫)। দন্ড ঘোষনার পরপরই তাদের বরিশাল কেন্দ্রিয় কারাগারে প্রেরন করে পুলিশ।

অভিযানে সহয়তাকারী জেলা মৎস্য বিভাগের কর্মকর্তা (ইলিশ) ড. বিমল চন্দ্র দাস জানান, মা ইলিশ রক্ষা অভিযানের চতুর্থ দিনে গতকাল নৌ বাহিনীর সহায়তায় বরিশালের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার জাল ও প্রায় ১০ কেজি ইলিশ সহ ২জন জেলেকে আটক করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ শিকারের দায়ে ভ্রাম্যমান আদালত আটক দুই জেলেকে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। এ সময় ভ্রাম্যমান আদালত জব্দকৃত জাল ধ্বংস এবং ১০ কেজি ইলিশ পাশ্ববর্তী একটি লিল্লাহ বোডিংয়ে বিতরনের নির্দেশ দেন।

জনস্বার্থে মা ইলিশ রক্ষা অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ মো. হেলাল উদ্দিন।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1907 Shares
%d bloggers like this: