মঠবাড়িয়ার ব্রিজ কারনে ভোগান্তিতে ৫ গ্রামের মানুষ

অক্টোবর ১৬ ২০২০, ১৭:০৬

মঠবাড়িয়া প্রদিতনিধি: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের উত্তর দাউদখালী গ্রামের ফুলতলা বেহাল-ব্রিজের কারণে চলাচলে ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। মঠবাড়িয়া ও পার্শ্ববর্তী কাঠালিয়া উপজেলার সংযোগ খালের ব্রীজ দিয়ে ৫ গ্রামের ৫শতাধিক এলাকাবাসীসহ একটি প্রাথমিক ও একটি মাধ্যমিক বিদ্যালয়, একটি নূরানী, ও হাফিজিয়া মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীরা প্রতিদিন জীবনের ঝুঁিক নিয়ে পারাপার করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৩ সালে স্থানীয় ইউনিয়ন পরিষদের অর্থায়নে ব্রিজটি উপরের ছাউনি কাঠ দ্বারা নির্মাণ করা হয়। কিন্তু ব্রীজ নির্মাণের একবছর যেতে না যেতেই কাঠগুলো নষ্ট হয়ে যায়। এরপরে স্থানীয় লোকজন নিজস্ব উদ্যোগে লোহার অ্যাঙ্গেলের উপরে সুপারিগাছ ও বাঁশ ফেলে চলাচল করতে থাকে। এরমধ্যে গত ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ও জোয়ারের প্রবল ¯স্রোতে কাঠ ও বাঁশ ভেসে যায়। পুনরায় স্থানীয়রা কাঠদিয়ে মেরামত করলেও তা তেমনভাবে চলাচলের উপযোগী হয়নি। এ নাজুক ও ঝুঁকিপূর্ণ ব্রীজ দিয়ে মঠবাড়িয়ার দাউদখালী ও শিলানিয়া ও মিরুখালী গ্রাম এবং কাঠালিয়া উপজেলার আমুয়া,মরিচবুনিয়া এ পাঁচ গ্রামের মানুষসহ ও চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ শতাধিক শিক্ষার্থী প্রতিনিয়ত জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে।

দাউদখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফজলুল হক খাঁন রাহাত স্থানীয়দের দুর্ভোগের বিষয়টি স্বীকার করে বলেন-ব্রীজ নির্মাণে প্রয়োজনীয় বরাদ্দ না পাওয়ায় নতুন করে ব্রীজ নির্মাণ করা যাচ্ছে না। এ বিষয়টি স্থানীয় সংসদ সদস্যকে অবহিত করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উর্মি ভৌমিক বলেন, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি লিখিত ভাবে জানালে অর্থ যোগান সাপেক্ষে জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুত সময়ের মধ্যে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1216 Shares
%d bloggers like this: