ব্রেকিং নিউজঃ

উপজেলা, পৌর ও ইউপি নির্বাচনে অংশ নেবে বিএনপি

সেপ্টেম্বর ১৯ ২০২০, ০০:২৮

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকারের অধীনে উপজেলা, পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবে বিএনপি। এ লক্ষে শুক্রবার দলটি তৃণমূলের নেতাদের একটি দিক নির্দেশনামূলক চিঠি পাঠিয়েছে। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভীর সাক্ষরে এই চিঠি পাঠানো হয়।

এতে বিএনপির জেলা সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক; উপজেলা সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক; পৌরসভা সভাপতি, সাধারণ সম্পাদক, আহবায়ক এবং ইউনিয়ন সভাপতি, সাধারণ সম্পাদক ও আহবায়কদের উদ্দেশে বলা হয়, উপজেলা পরিষদ  চেয়ারম্যান, ভাইস  চেয়ারম্যান (পুরুষ ও মহিলা), পৌরসভা মেয়র এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন/উপ-নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য নিম্নবর্ণিত পদ্ধতি/প্রক্রিয়া অনুসরণ করতে বলা হয়েছে।

উপজেলার ক্ষেত্রে
ক) উপজেলার ক্ষেত্রে জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহবায়ক ও সদস্য সচিব/১নং যুগ্ম সচিব (২ জন)।
খ) উপজেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহবায়ক, সদস্য সচিব/১নং যুগ্ম সচিব ও ২নং যুগ্ম সচিব (৩ জন) ।
গ) উপরোক্ত ৫  জন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন এবং সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন ‘জাতীয় পরিচয়পত্র’ এবং হালনাগাদ ‘ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের ৫ কার্যদিবস পূর্বে  গুলশানে চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বাহক মারফত  প্রেরণ করবেন।পৌরসভার ক্ষেত্রে
ক) পৌরসভার ক্ষেত্রে জেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহবায়ক ও সদস্য সচিব/১নং যুগ্ম সচিব (২ জন)।
খ) পৌরসভা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহবায়ক, সদস্য সচিব/১নং যুগ্ম সচিব ও ২নং যুগ্ম সচিব (৩জন)।
গ) উপরোক্ত ০৫ (প্চাঁ) জন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন এবং সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন ‘জাতীয় পরিচয় পত্র’ এবং হালনাগাদ ‘ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের ০৫ (পাঁচ) কার্যদিবস পূর্বে মাননীয় চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বাহক মারফত প্রেরণ করবেন।

ইউনিয়ন পরিষদের ক্ষেত্রে
ক) ইউনিয়ন পরিষদের ক্ষেত্রে জেলা বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক অথবা আহবায়ক ও সদস্য সচিব/১নং যুগ্ম সচিব (২ জন)।
খ) ইউনিয়ন বিএনপি’র সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক অথবা আহবায়ক, সদস্য সচিব/১নং যুগ্ম সচিব ও ২নং যুগ্ম সচিব (৩ জন)।
গ) উপরোক্ত ০৫ (পাঁচ) জন আলোচনাক্রমে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য লিখিত সুপারিশ করবেন এবং সংশ্লিষ্ট প্রার্থীর আবেদন ‘জাতীয় পরিচয় পত্র’ এবং হালনাগাদ ‘ভোটার তালিকাসহ মনোনয়ন দাখিলের শেষ তারিখের ০৫ (পাঁচ) কার্যদিবস পূর্বে গুলশানে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে বাহক মারফত  প্রেরণ করবেন।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1207 Shares
%d bloggers like this: