বরিশালে দেড় হাজার পরিবারে ঈদ পালিত

জুলাই ৩১ ২০২০, ১১:১৬

নিজস্ব প্রতিবেদক: বরিশাল জেলা ও মহানগরীর দেড় হাজার পরিবারে আজ শুক্রবার ইদুল আযহা পালিত হবে। দেড় হাজার পরিবারের হাজারো ধর্মপ্রাণ মুসুল্লি আজ সকাল ৯টায় জেলা ও মহানগরীর ৬টি জামাতে ইদের নামাজ আদায় করবেন। তারা সকলেই চট্টগ্রামের রওশনহাট দরবার শরীফের কাদেরিয়া চিশতিয়া জাহাগিরিয়া তরিকার অনুসারী। সৌদিআরব সহ বিশ্বের অন্যান্য দেশের সাথে মিল রেখে একই দিনে দুটি ইদসহ যাবতীয় ধর্মীয় আচার্য পালন করেন তারা।

এই তরিকার অনুসারী বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের তাঁজকাঠী এলাকার মো. মতিন সিকদার জানান, তারাই (কাদেরিয়া চিশতিয়া জাহাগিরিয়া তরিকার অনুসারী) বিশ্বের অন্যান্য দেশের সাথে একই দিনে ইদ উদযাপন করেন। বরং বাংলাদেশে একদিন পর দুটি ইদসহ অন্যান্য ধর্মীয় রীতি পালন করা হয় বলে দাবি তার।

মতিন সিকদার জানান, কাদেরিয়া চিশতিয়া জাহাগিরিয়া তরিকার অনুসারীদের জন্য আজ শুক্রবার নগরীতে ৩টি এবং জেলার বাবুগঞ্জ উপজেলায় ৩টি পৃথক ইদ জামাতের আয়োজন করা হয়েছে। নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের তাঁজকাঠী মমতাজিয়া জামে মসজিদ, দক্ষিণ সাগরদী মমতাজিয়া জামে মসজিদ ও টিয়াখালী চৌধুরী বাড়ি মমতাজিয়া জামে মসজিদ এবং বাবুগঞ্জের মাধবপাশা দুয়ারী বাড়ি মমতাজিয়া জামে মসজিদ, ভেটেরেনারী কলেজ সংলগ্ন সিকদার বাড়ি মমতাজিয়া জামে মসজিদে ও কেদারপুর হাওলাদার বাড়ি মমতাজিয়া জামে মসজিদে সকাল ৯টায় একযোগে ইদের জামাত অনুষ্ঠিত হবে।

৬টি জামাতে দুই উপজেলা দেড় হাজার পরিবারের অন্তত এক হাজার মুসল্লি ইদের জামাতে অংশগ্রহণ করবেন বলে তিনি জানান। ইদের নামাজের পরপরই সবাই পশু কোরবানি করবেন বলে জানান এই তরিকার অন্যতম নেতা মো: মতিন সিকদার।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

August 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1519 Shares
%d bloggers like this: