বাউফলে ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

জুলাই ২৮ ২০২০, ১৯:০০

বাউফল প্রতিনিধি; পটুয়াখালীর বাউফলের এক ভুয়া চিকিৎসকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ শিহাব উদ্দিন এ গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। এছাড়াও তিনি পৃথক এক আদেশে বাউফলের অনিবন্ধিত ভুয়া চিকিৎসকদের একটি তালিকা প্রণয়ন করার জন্য বাউফল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাহমুদা বেগম নামের এক চিকিৎসক বাউফল থানার জিআর ১৭১/২০ মামলায় হাজতি আসামি মোঃ ইব্রাহীম এর পক্ষে একটি ব্যবস্থাপত্র প্রদান করেন। ওই ব্যবস্থাপত্রটি মামলার নথিতে সংযুক্ত করে আদালতে উপাস্থাপন করা হয়। আদালত চিকিৎসকের ওই ব্যবস্থাপত্র পর্যালোচনা করে দেখেন তিনি কোন এমবিবিএস ডিগ্রিধারী ডাক্তার নন এবং ‘‘বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০” এর অধীন নিবন্ধিত নন। উক্ত ব্যবস্থাপত্রে চিকিৎসক তার ডিগ্রী হিসেবে “বিভিডিএ, ঢাকা” উল্লেখ করেন। মাহমুদা বেগম ওই ব্যবস্থাপত্র প্রদান করে আইন লঙ্ঘন ও দন্ডনীয় অপরাধ করেন। তাই আদালত সোমবার তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। একইসাথে বাউফলের অনিবন্ধিত ভুয়া চিকিৎসকদের একটি তালিকা প্রণয়ন করার জন্য বাউফল সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপারকে নির্দেশ দেন এবং তাকে সহযোগিতার জন্য বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বলা হয়েছে।

অপরদিকে একই দিন বাউফলের কালাইয়া সাহেদা-গফুর ইব্রাহীম জেনারেল হাসপাতালের চিকিৎসক সুব্রত কুমার মহলদাকে সকল চিকিৎসা কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ দিয়েছেন বাউফল উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন। পাশাপাশি তার সকল চিকিৎসা সনদ যাচাই-বাছাই করে দেখার জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহাকে প্রধান করে দুই সদস্যর একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্য হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. এএসএম সায়েম ।

উল্লেখ, সাহেদা-গফুর ইব্রাহীম জেনারেল হাসপাতালের চিকিৎসক সুব্রত কুমার মহলদার নিজেকে একজন গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক হিসাবে পরিচয় দিয়ে ওই হাসপাতালে প্রসূতি মায়েদের সিজার অপারেশন করে আসছেন। অথচ তিনি কোন গাইনীর চিকিৎসক নয়। তিনি একজন অলটারনেটিভ (ইউনানী-আর্য়ুবেদিক) চিকিৎসক।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

August 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1058 Shares
%d bloggers like this: