বানারীপাড়ার কৃতি সন্তান মাসুদুর রহমান’র পুলিশ হেডকোয়াটার্সে এআইজি (প্রশাসন) হিসাবে যোগদান

মে ২৬ ২০২০, ২১:৩৭

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥ বরিশালের বানারীপাড়ার কৃতি সন্তান মাসুদুর রহমান পুলিশ হেডকোয়াটার্সে এআইজি (প্রশাসন) হিসাবে যোগদান করেছেন। তিনি বুধবার আনুষ্ঠানিক ভাবে এই পদে যোগদান করেন। গত সোমবার বিদায়ী সহকারি মহাপরিদর্শক মিলন মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে এই পদে নিয়োগ দেয়া হয়।

২০০৭ সালে মাসুদুর রহমান এডিসি হিসেবে ডিএমপি’র জনসংযোগ শাখায় যোগদান করেন। ২০১২ সালের আগস্টে তিনি পদোন্নতি পেয়ে একই জায়গায় ডিসি হিসেবে ২০১৫ সালের এপ্রিল পর্যন্ত সততা,দক্ষতা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেন। পরে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে আইভরিকোস্টে পুলিশের একটি বড় কনটিনজেন্টের নেতৃত্ব দেন।

পরে ২০১৬ সালে দ্বিতীয় দফায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পান। তিনি দীর্ঘ ১৩ মাস জাতিসংঘ শান্তি রক্ষা মিশনের দায়িত্ব শেষে দেশে ফিরে এ দায়িত্ব নেন। জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে যাওয়ার আগে তিনি দীর্ঘ প্রায় নয় বছর অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ও ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন।

গণমাধ্যম কর্মীদের কাছে তিনি এক ‘প্রিয়মুখ’। প্রসঙ্গত বরিশালের বানারীপাড়া উপজেলার চাখার ইউনিয়নের চাউলাকাঠি গ্রামের কৃতি সন্তান মাসুদুর রহমান। তিনি বানারীপাড়া সরকারি মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন(পাইলট) স্কুলের সাবেক সিনিয়র শিক্ষক প্রয়াত ঢালী হাবিবুর রহমানের ছেলে ও বরিশাল শেবাচিম হাসপাতালের বিভাগীয় প্রধান (সার্জারী ) ডা. জহিরুল ইসলাম মানিকের ছোট ভাই।

উল্লেখ্য মাসুদুর রহমান ঐতিহ্যবাহী বানারীপাড়া সরকারি মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য সচিব।

এদিকে বানারীপাড়ার কৃতি সন্তান মাসুদুর রহমান পুলিশ হেডকোয়াটার্সে এআইজি (প্রশাসন) হিসাবে যোগদান করায় বানারীপাড়া সরকারি মডেল ইউনিয়ন ইনস্টিটিউশন (পাইলট) স্কুলের অ্যালামনাই এসোসিয়েশনের সকল সদস্য ও নেতৃবৃন্দ সহ বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন,সহ-সভাপতি কে এম শফিকুল আলম জুয়েল,প্রভাষক মামুন আহমেদ,সাধারণ সম্পাদক সুজন মোল্লা,যুগ্ম সম্পাদক সজল চৌধুরী, ফয়েজ আহম্মেদ শাওন,সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন,সহ-সম্পাদক মাইদুল ইসলাম শফিক প্রমুখ তাকে উষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

October 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

Shares
%d bloggers like this: