বরিশালে জীবনের ঝুঁকি নিয়েই কাজ করে যাচ্ছে আনসার সদস্যরা

মে ২২ ২০২০, ২২:৪০

Spread the love

নিজস্ব প্রতিবেদক:  মহামারীর করোনাভাইরাসের মধ্যেও থেমে নেই আনসার ও ভিডিপি সদস্যরা, কাজ করে যাচ্ছেন জীবনের ঝুঁকি নিয়ে। ঘূর্ণিঝড় আম্ফান আঘাত হানতে পারে শুনে বরিশাল জেলার উপকূলীয় এলাকায়। প্রচারণা শুরু করে সব ধরণের কাজ করে যাচ্ছেন। আনসার ও ভিডিপি সদস্যরা,বুধবার বিকালে বরিশাল সদর উপজেলার ৯ নম্বর ওয়ার্ড রসুলপুর কলোনী পানিতে তলিয়ে যায়। ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে ঘরবন্দি হয়ে পড়ে ১১০ বছর বয়সী এক বৃদ্ধ মহিলা। খবর পেয়ে আনসার ও ভিডিপি সদস্যরা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে। উপজেলা কোম্পানী কমান্ডার মনির হোসেন ও সাইদুলের নেতৃত্বে ছুটে যান আনসার ও ভিডিপি সদস্যরা। ঘটনাস্থলে ছুটে গিয়ে বৃদ্ধ মহিলাকে উদ্ধার করে সাইক্লোন শেল্টারে নিয়ে আসেন।

ঘূর্ণিঝড় আম্পানের কারণে সাইক্লোন সেল্টারে লোকজনকে নিরাপদে আশ্রয় নিতে প্রচারণা কাজ করছেন তারা। এদিকে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে বরিশালে জেলার উপকূলীয় এলাকায় প্রচণ্ড বেগে ঝড়ো বাতাসের সাথে বৃষ্টি বইছে। সন্ধ্যার পর থেকে সমুদ্রে বড় বড় ঢেউ আঁচড়ে পড়ছে। বরিশাল সদর উপজেলা থানা প্রশিক্ষণ এ কে এম ইদ্রিস আলী আকন জানান, জেলা কমান্ড্যান্ট সৈয়দ ইফতেহার আলীর নির্দেশে তাদের বেশ কয়েকটি টিম ইতিমধ্যে মাঠে নেমেছে। পাশাপাশি সাইদুল জানান, আমরা ঘূর্ণিঝড় ’আম্ফান’ মোকাবেলায় প্রথম থেকেই প্রস্তুত আছি এবং থাকবো।

ঝড়ে রসুলপুর কলোনীতে ৭/৮ বসত ঘড়বাড়ি উপড়ে পড়েছে। কীর্তনখোলা নদীর পানি বিপদসীমার ১২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বরিশাল সদর উপজেলার ৮/৯ টি গ্রামে পানিতে প্লাবিত হয়েছে। তবে আর কোন হতাহতের খবর পাওয়া যায়নি। এ পর্যন্ত জেলায় এক হাজারের মতো সাইক্লোন সেল্টারে সাড়ে ৩ লাখ মানুষসহ ৬০ হাজার গবাদীপশু আশ্রয় নিয়েছে। বিকেল থেকে বরিশালে বিচ্ছিন্ন এলাকা থেকে মূল ভূখণ্ডে সরিয়ে নেয় আনসার ও ভিডিপি সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন- আনসার শুভ দাস, আনসার ও ভিডিপি সদস্য সাইদুল ইসলাম ও মো. পারভেজ। আনসার সদস্যদের এ কার্যক্রমকে সাধুবাদ জানান স্থানীয় জনতা।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: