ব‌রিশা‌লে ঈ‌দের জামা‌তে শিশু ও ব‌য়োবৃদ্ধারা নি‌ষিদ্ধ

মে ২২ ২০২০, ২২:২০

Spread the love
নিজস্ব প্রতিবেদক: বরিশালে এবার ঈদের জামাতে শিশু ও বৃদ্ধদের নিষিদ্ধ করা হয়েছে। একই সাথে আগত মুসল্লীদের বাসা থেকে জায়নামাজ নিয়ে আসতে হবে এবং অযু করে আসতে হবে। আজ জেলা প্রশাসকের সভাপতিত্বে করোনা বিষয়ক জেলা কমিটির এক সভায় এ সকল সিদ্ধান্ত নেয়া হয়। এ ছাড়াও আরও কিছু গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দুপুর ১২টায় জেলা প্রশাসকের সভাকক্ষে কোভিড-১৯ এ উদ্ভূত পরিস্থিতিতে ঈদ উল ফিতরের নামাজ নিয়ে করোনা বিষয়ক জেলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে নামাজ আদায়ে বেশ কিছু গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেয়া হয়। সভায় আলোচানন্তে প্রতিটি মসজিদে স্বাস্থ্য বিধি মেনে একাধিক জামাত অনুষ্ঠানের সিদ্ধান্ত নেয়া হয়। এজন্য প্রতিটি জামাতে পৃথক পৃথক ইমাম দ্বারা পরিচালনারও সিদ্ধান্ত গৃহীথ হয়। এ ছাড়াও মসজিদে কার্পেট ব্যবহার নিষিদ্ধ করা হয়।

আগত মুসল্লীরা প্রত্যেকে বাসা থেকে অযু করে আসবেন এবং জায়নামাজ নিয়ে আসবেন। একাধিক জামাত অনুষ্ঠানের জন্য সকাল ৭টায় প্রথম জামাত এবং ১১টায় শেষ জামাত অনুষ্ঠানেরও সিদ্দান্ত গৃহীত হয়। উন্মুক্ত কোন স্থানে এবার ঈদ নামাজ অনুষ্ঠান না করার জন্যও সিদ্ধান্ত হয়। এছাড়া এবার জামাতে শিশু, বয়োবৃদ্ধ এবং অসুস্থ্য ব্যক্তিদের মসজিদে ঈদের জামাতে অংশ নেয়া নিষিদ্ধ করা হয়। এছাড়া প্রতিটি মসজিদের প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা বা হ্যান্ড সেনিটারাইজ এর ব্যবস্থা রাখতে হবে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: