বরিশাল বিভাগে ১১ লাখ মানুষের জন্য ৬ হাজার আশ্রয়কেন্দ্র

মে ১৯ ২০২০, ২১:৫৩

Spread the love

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিভাগে ছয় হাজার আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এসব আশ্রয় কেন্দ্রে ১১ লাখেরও বেশি মানুষ আশ্রয় নিতে পারবেন। মঙ্গলবার ভোর থেকে নদী তীরবর্তী এলাকাগুলোতে জনসাধারণকে সচেতন করতে মাইকিং করা হচ্ছে এবং আশ্রয় কেন্দ্রে আসার আহ্বান জানানো হচ্ছে। বরিশালের বিভাগীয় কমিশনার মো. ইয়ামিন চৌধুরী এসব তথ্য জানান।

ঘূর্ণিঝড় বুলবুলের সময় দুই হাজার ৪০০ আশ্রয়কেন্দ্রে ১১ লাখ মানুষকে জায়গা দেওয়া হয়েছিলো। কিন্তু এবার করোনার কারণে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য আশ্রয় কেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছে।

বিভাগীয় কমিশনার আরও জানান, উপকূলীয় এলাকায় বেশ কিছু ঝুকিপূর্ণ বাঁধ রয়েছে, সেসব এলাকার মানুষকে ইতোমধ্যে সতর্ক করা হয়েছে এবং নির্দিষ্ট সময়ের মধ্যে তারা যেন আশ্রয়কেন্দ্রে পৌঁছে যায় সে বিষয়ে অবহিত করা হয়েছে। ইতোমধ্যে আশ্রয়কেন্দ্রগুলো থাকার উপযোগী এবং খাবার ব্যবস্থা করা হয়েছে বলে জানান বিভাগীয় কমিশনার।

এদিকে ঘূর্ণিঘড় আম্পান আগামীকাল বুধবার ভোররাত থেকে সন্ধ্যার মধ্যে উপকূলী এলাকা অতিক্রম করতে পারে বলে জানিয়েছেন ঘূর্ণিঝড় প্রস্তুতি কেন্দ্র (সিপিপি) বরিশালের উপ-পরিচালক আব্দুর রশিদ। তিনি বলেন, ঘুর্নিঝড় কেন্দ্রের ৯০ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২২৫ কিলোমিটার, যা দমকা ও ঝড়ো হাওয়া আকারে ২৪৫ কিলোমিটারে বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড়ের পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে সিপিপি’র স্বেচ্ছাসেবকরা প্রতিটি গ্রামে দুটি করে সাংকেতিক পতাকা উত্তোলন করেছে। এছাড়া মেগাফোন ও মাইকের মাধ্যমে প্রচার করছেন। জনগন যেন মাস্ক পরিহিত অবস্থায় আশ্রয় কেন্দ্রে যায় এবং আশ্রয়কেন্দ্রে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখে সে বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হচ্ছে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: