‘গ্রাম-গঞ্জে করোনা ভাইরাসের বিস্তৃতি ঘটতে পারে’

মার্চ ২৫ ২০২০, ২১:২৩

ডেস্ক প্রতিবেদক: করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে ঢাকার মানুষ দলে দলে দক্ষিণাঞ্চলে আসছে। ঈদেও এত মানুষ আসে না। এটি ভয়ের কারণ। এমনটা চলতে থাকলে গ্রামগঞ্জে করোনা ভাইরাসের বিস্তৃতি ঘটতে পারে। গতকাল বুধবার (২৫ মার্চ) বিকালে পানি উন্নয়ন বোর্ডের রেস্ট হাউজে বরিশাল বিভাগীয় প্রশাসনের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এসব কথা বলেন।

তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, বৃহস্পতিবার থেকে কোনো মানুষকে রাস্তায় বরদাস্ত করা হবে না। যারা বরিশালের মধ্যে ঢুকে গেছেন তাদের নিরাপদে যার যার গন্তব্যে পৌছার ব্যবস্থা করে দিতে পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি। প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বরিশাল শেবাচিম হাসপাতাল ও এপোলো হাসপাতালে ৪শ করোনা আক্রান্তকে রাখার ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসকদের সকল সরঞ্জামাদি আসছে। এ ধরনের রোগীদের মোকাবিলায় তিনি চিকিৎসকদের একটি টিম প্রস্তুত রাখার নির্দেশ দিয়েছেন শেবাচিম হাসপাতাল পরিচালককে।

তিনি ঢাকা থেকে যারা বরিশালে এসেছেন তাদের বাসায় অবস্থান করার আহ্বান জানান। প্রতিমন্ত্রী আরও বলেন, দুই থেকে এক দিনের মধ্যে বরিশালে কিট পৌঁছে যাবে। সাংবাদিকদের প্রশ্নোত্তরে প্রতিমন্ত্রী বলেন, চিকিৎসকরা যাতে হাসপাতালে আসেন এবং প্রাইভেট চেম্বারে রোগী দেখেন এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

প্রয়োজনে নিজে চিকিৎসকদের সঙ্গে কথা বলবেন। বিভাগীয় প্রশাসনের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন, শেরে বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের (শেবাচিম) পরিচালক ডা. বাকির হোসেন, ডিজিএফআই, এনএসআইসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: