নতুন বিতর্কে সৃজিত মুখার্জি।

ডিসেম্বর ২৯ ২০১৯, ১০:৩২

Spread the love

নতুন বিতর্কে জড়ালেন কলকাতার জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি। সিনেমার শুটিং করতে গিয়ে আইন না মানার অভিযোগ এসেছে তার ওপর। এমনকি আইন লঙ্ঘনের অপরাধে তার শুটিং টিমকে জরিমানাও করা হয়েছে। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির লসা রেঞ্জের পানঝোড়া বস্তি সংলগ্ন জঙ্গল এলাকায় ফেলুদা ওয়েব সিরিজের শুটিং চলাকালে তাকে জরিমানা করা হয়।

জানা গেছে, একাধিক অভয়ারণ্য এবং সেনা ছাউনি থাকার কারণে উত্তরবঙ্গ একটা স্পর্শকাতর জায়গা। ওই এলাকার পানঝোড়া বস্তি সংলগ্ন জঙ্গলের পাশেই মূর্তি নদী। নদীর পাশেই ড্রোন উড়িয়ে নেয়া হচ্ছিল বিভিন্ন শট। সেই সময়েই বনবিভাগের দুই কর্মী ফেলুদা টিমকে বাধা দেন। তাদের অভিযোগ, শুটিংয়ের ওই দলটির কাছে ড্রোন ওড়ানোর কোনো অনুমতি ছিল না। পরে ফেলুদা টিমকে জরিমানা করা হয়।

এ ঘটনায় পরিচালক সৃজিত মুখোপাধ্যায়  বলেন, যা হলো তা খুবই দুর্ভাগ্যজনক। আমাদের যিনি স্থানীয় কো-অর্ডিনেটর, যিনি এসবের পারমিশন করান, তিনি বলেছিলেন, মূর্তি নদীর ওপারে জঙ্গল। তাই ওপারে ড্রোন ওড়ানো নিষেধ। তাই আমরা মূর্তির এপারে ড্রোন ওড়াচ্ছিলাম। পরে বনবিভাগের কর্মীদের অনুরোধে তৎক্ষণাৎ ড্রোন নামিয়ে নেয়া হয়। যদিও তখন আমাদের অনেক শটই বাকি ছিল।

তিনি আরও বলেন, আমরা এ বিষয়ে বন বিভাগের স্থানীয় কর্মকর্তার সঙ্গে দেখা করি। তিনি বলেন, যেহেতু এটি আইনবিরুদ্ধ, তাই জরিমানা দিতে হবে। আমরা তাকে বলি, আমাদের স্থানীয় কো-অর্ডিনেটর ব্যাপারটি ভালোভাবে ব্যাখ্যা করতে পারেননি বলেই এই কনফিউশনের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, শেষ পর্যন্ত সৃজিতকে জরিমানা গুনতেই হয়েছে। বিষয়টি মিটমাট হবার পর আবার শুটিং চলছে। তবে পরবর্তীতে যাতে ড্রোন শট নিয়ে কোনো ধরনের সমস্যা না হয়, সেজন্য দিল্লিতে আবেদন করেছেন পরিচালক। সৃজিতের ওয়েব সিরিজ ফেলুদার চরিত্রে দেখা যাবে টোটা রায়চৌধুরীকে।

সম্প্রতি শ্বশুর বাড়িতে বেড়াতে এসে গরুর গোস্ত খাওয়ায় তুমুল বিতর্কের মুখে পড়েছিলেন তিনি। এবার ঝামেলা শুটিং নিয়ে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

June 2020
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: