রিফাত হত্যা: ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন আজ 

নভেম্বর ১৮ ২০১৯, ১০:৪১

ডেস্ক প্রতিবেদক: দেশব্যাপী আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যাকাণ্ডের ঘটনায় অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন হচ্ছে আজ সোমবার। বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের আদালত এ অভিযোগ গঠন করবেন। 

অভিযোগ গঠন উপলক্ষে চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ১৩ আসামিকে যশোর থেকে ইতোমধ্যে বরগুনায় আনা হয়েছে। আর অপর এক আসামি জেলা কারাগারে আছেন।

সোমবার তাদের ধার্য তারিখ থাকায় আদালতে হাজির করা হবে। একই দিনে শুনানি শেষে অভিযোগ গঠন করবেন আদালত। পাশাপাশি মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য প্রস্তুত করবেন।

যশোর শিশু-কিশোর উন্নয়ন সূত্রে জানা যায়, অভিযোগ গঠনের জন্য গতকাল রোববার রাত ৯টার দিকে তাদের বরগুনার উদ্দেশে পাঠানো হয়। সকাল সাড়ে ৮টার দিকে তারা পৌঁছান। সকাল ১০টার আসামিদের আদালতে তোলা হবে। একই সঙ্গে বরগুনার জেলা কারাগারে থাকা অপর আসমি আরিয়ান হোসেন শ্রাবণকেও আদালতে হাজির করা হবে। পরে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ পড়ে শোনানো হবে।

এ ব্যাপারে রিফাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু গণামধ্যমকে জানান, আসমিদের আজ আদালতে হাজির করার কথা। পুলিশ তাদের উপস্থিত করতে পারলে আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করতে পারে।

চলতি বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে স্ত্রী আয়েশা সিদ্দীকা মিন্নির উপস্থিতিতে সন্ত্রাসীদের দায়ের কোপে প্রাণ হারান রিফাত শরীফ। এরপর ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

চাঞ্চল্যকর  এ মামলার চার্জশিটভুক্ত আসামি মো. মুসা এখনও পলাতক। রিফাতের স্ত্রীর মিন্নি প্রথমে সাক্ষী হলেও হত্যাকাণ্ডে সম্পৃক্ততার ক্লু পাওয়ায় পরে তাকে আসামি করা হয়। বর্তমানে তিনি জামিনে আছেন। মামলার প্রধান ও এক নম্বর আসামি নয়ন বন্ড ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। আর বাকি আসামিরা কারাগারে আছেন।

রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক আসামিরা হলেন, মো. রাশিদুল হাসান রিশান ফরাজী (১৭), মো. রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), মো. আবু আবদুল্লাহ রায়হান (১৬), মো. ওলিউল্লাহ অলি (১৬), জয় চন্দ্র সরকার চন্দন (১৭), মো. নাইম (১৭), মো. তানভীর হোসেন (১৭), নাজমুল হাসান (১৪), রাকিবুল হাসান নিয়ামত (১৫), মো. সাইয়েদ মারুফ বিল্লাহ মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭), প্রিন্স মোল্লা (১৫) রাতুল সিকদার জয় (১৬) ও আরিয়ান হোসেন শ্রাবণ (১৬)।




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: