ডেঙ্গু অকালে কেড়ে নিল বানারীপাড়ার সাংবাদিকের স্ত্রীর প্রাণ

নভেম্বর ১৩ ২০২৩, ১৭:২০

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি॥ ডেঙ্গু জ¦র অকালে কেড়ে নিলো বরিশালের বানারীপাড়া প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এসএম গোলাম মাহমুদ রিপনের স্ত্রী সোনিয়া খানমের (৩২) জীবন। রোববার (১২ নভেম্বর) দিবাগত রাত পৌণে ৩টার দিকে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধিন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

(ইন্না..রাজিউন)। বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা.রোমান বিন আহাদ রিফাত জানান,গত কয়েকদিন ধরে প্রচন্ড জ¦র ও কাশিতে ভূগছিলেন সোনিয়া খানম। এছাড়া হার্টেও সমস্যা ছিলো তার। শুরু থেকেই তিনি তার চিকিৎসা দিচ্ছিলেন। কিছুটা সুস্থবোধ করলে তাকে বাসায় পাঠানো হয়।

রোববার রাত ২টার দিকে খিচুনি উঠে তিনি অজ্ঞান হয়ে পড়লে পুনরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পরে পরীক্ষা-নিরীক্ষাসহ সব ধরণের চেষ্টা করেও তাকে বাঁচানো সম্ভব হয়নি। প্রথম দিকের পরীক্ষায় ধরা না পরলেও মৃত্যুর পরপরই তার শরীরে ডেঙ্গুর উপসর্গ দেখা যায়। সোনিয়া খানম মৃত্যুকালে বৃদ্ধ বাবা-মা,স্বামী,চতুর্থ শ্রেণীর মেধাবী শিক্ষার্থী মেয়ে মাইশা জান্নাত রাই ও ১৮ মাস বয়সী দুগ্ধপোষ্য ছেলে রাইসান মাহমুদ সাজিদসহ বহু আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

হাসপাতালের জরুরী বিভাগে সোনিয়া খানম শেষ নিঃশ^াস ত্যাগ করার মূূহুর্তে ও পরে অবুঝ শিশূ পুত্রের মায়ের শেষ দুগ্ধপানের দৃশ্যের কথা মনে করে সাংবাদিক রিপন ও স্বজনদের চোখে কান্নার সাঁতার। ছোট ভাইয়ের স্ত্রী সোনিয়া মারা যাওয়ার পরেও শিশু পুত্রের দুগ্ধপান করার কথা স্মরণ করে জানাজার পূর্বে তার ভাসুর উপজেলার বাইশারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফকরুল আলমের কান্নাজড়িত বক্তব্য উপস্থিত সবাইকে কাঁদিয়েছে। সোমবার (১৩ নভেম্বর) বাদ জোহর উপজেলার রাজ্জাকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে বিদ্যালয় সংলগ্ন বাবার বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে চির নিন্দ্রায় শায়িত করা হয়।

এদিকে তার মৃত্যুতে বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম,সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. মনিরুল ইসলাম মনি,বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,পৌরসভার মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, সহ-সভাপতি আক্তার হোসেন মোল্লা, এটিএম মোস্তফা সরদার ও জিয়াউল হক মিন্টু, যুগ্ম সম্পাদক সুব্রত লাল কুন্ডু,সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মামুন-উর রশিদ স্বপন, বানারীপাড়া প্রেসক্লাব সভাপতি রাহাদ সুমন, সহ-সভাপতি কাওসার হোসেন, কে এম শফিকুল আলম জুয়েল, ও জাহিন মাহমুদ সাধারণ সম্পাদক সুজন মোল্লা,নির্বাহী সদস্য সাইদুল ইসলাম, যুগ্ম সম্পাদক ফয়েজ আহম্মেদ শাওন সাংগঠনিক সম্পাদক শফিক শাহিন সহ প্রেসক্লাব নেতৃবৃন্দ ও বানারীপাড়ার বিভিন্ন রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন....

আমাদের ফেসবুক পাতা

আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

এক্সক্লুসিভ আরও