বরিশালে ভূমিদস্যুদের অত্যাচারে ফেরারি জীবন মুক্তিযোদ্ধা পরিবারের

অক্টোবর ০৯ ২০১৯, ১৮:৫৯

নিজস্ব প্রতিবেদক : বরিশাল কাশিপুরে কোটি টাকার সম্পত্তির লোভে শহীদ মুক্তিযোদ্ধা মোজাফর আলীর স্ত্রী-কন্যা সন্তানদের পিটিয়ে বাড়ি ছাড়া করেছে ৩০ নং ওয়ার্ড’র মহিলা কাউন্সিলর বাহিনী। দখলে নিয়েছে প্রায় আড়াই একর সম্পত্তি। বাড়ি ছাড়া হয়ে ফেরারি জীবন যাপন করছেন ওই শহীদ পরিবার।

প্রশাসন ও স্থানীয় শালিস মিমাংসার মাধ্যমেও বাড়িতে ফিরতে পারছে না নিরীহ পরিবারটি। হুমকি দেওয়া হচ্ছে আগুনে পুড়িয়ে মারার। সংরক্ষতি মহিলা কাউন্সিলর রাশিদা পারভীন,স্বামি শাহজাহান ও তার ভাই বাদশাহ ছাড়াও একই এলাকার কেরামত আলী, রাজিব ও আরিফ ওই দখল সন্ত্রাসের নেতৃত্ব দিচ্ছেন। উপায়ন্ত না পেয়ে শহীদ মুক্তিযোদ্ধা মোজাফফার’র স্ত্রী আছিয়া বেগম বরিশাল মেট্রো পুলিশ কমিশনার,জেলা প্রশাসক ও স্বামীর কর্মস্থল বর্ডার গার্ড মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

মুক্তিযোদ্ধা মোজাফফর এর বড় সন্তান আলাউদ্দীন জানান,তার বাবা বর্ডার গার্ডের হাবিলদার মোজাফফর আলী স্বাধীনতা যুদ্ধে মারা যায়। কাশিপুর ৩০ নং ওয়ার্ডেও গনপাড়ায় জে এল-১২ নং মৌজায় বিভিন্ন দাগে ২ একর ৩১ শতাংশ জমি রয়েছে। সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাশিদা পারভিনের স্বামী শাহজাহান ভুয়া রেকর্ডে ভোগ দখল নেয়। বিষয়টি নিয়ে মামলার রায়ও আশে মুক্তিযোদ্ধার পক্ষে। কিন্তু এখোনো ভোগ দখলে যেতে পারেনি ।

বরং বসত ভিটা থেকেও পিটিয়ে হামলা করে তাড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওই মুক্তিযোদ্ধা সন্তান আলাউদ্দীন। একই সাথে বাড়িতে ঢুকলে তাদের পুড়িয়ে মেরে ফেলা হবে বলে হুমকি দিচ্ছে। এ বিষয়ে ভূমিদস্যু হিসাবে পরিচিত শাহজাহান জানান,ওই জমি তাদের তাই তারা দখলে নিয়েছে। তবে কাগজপত্রের বিষয়ে সঠিক কোন তথ্য দিতে পারেনি।




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: