বরিশালের উজিরপুরে হাত বাড়ালে মাদক মিলে

মে ০৯ ২০১৯, ২০:০৩

শাকিল মাহমুদ বাচ্চু, উজিরপুর: বরিশালের উজিরপুরে হাত বাড়ালেই মাদক মিলে । মাদকের ভায়ারন্যতে সন্তানদের নিয়ে চিন্তিত হয়ে পড়েছে অভিবাভকরা।স্কুল পড়–য়া কিশোররা জড়িয়ে পড়ছে মাদকের নেশায়। বিশেষ করে ইয়াবায় আসাক্ত হয়ে দিনেদিনে নেশাসেবীতে পরিনত হচ্ছেন উঠতি বয়সের কিশোরা।পুলিশের তৎপরতায় তেমন কোন প্রতিকার না হওয়ায় মাদকাসক্তদের সংখ্যা বেড়েই চলছে। মাদক ব্যাবসায়ীরাও তাদের রমরমা ব্যাবসা করে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছেন।

উপজেলার বিভিন্ন এলাকায় সন্ধ্যার পরপরই মাদকের হাট বসে । কোথাও প্রকাশ্যেই মাদক সেবন করে যুবকরা। গাজা ,ফেন্সীডিল ,ও ইয়াবাসহ নানা প্রকারের মাদকের উপর বেশী আসক্ত হচ্ছে মাদক সেবীরা । তরুন ও কিশোররা বেশী ঝুকছেন ইয়াবায়। মাদকের ভয়াবাহ ছোবলের হাত থেকে সন্তাদের বাঁচাতে দিশেহারা অভিবাবকরা। একধিক সুত্রে জানাগেছে, উজিরপুরের বিভিন্ন জনপদে বেশ কয়েকটি মাদকের স্পট রয়েছে ।ওইসব স্পট দিয়ে মাদকের ব্যাবসা নিয়ন্ত্রন করছেন মাদক ব্যাবসায়ীদের একাধিক সিন্টেকেট। উপজেলার ধামুড়া,হারতা ,জল্লা, ওটরা, বামরাইল ও গুঠিয়ায় একাধিক মাদকের সিন্টকেট রয়েছে তারা সমগ্র উজিরপুরের মাদক ব্যাবসার নিয়ন্ত্রক । উজিরপুরের মাদক ব্যাবসার নেপথ্যে রয়েছে একটি প্রভাবশালী মহল ।

উপজেলার বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল পডুয়া কিশোররা জড়িয়ে গেছে ইয়াবার সেবনে। মাদকের ছোঁয় এখন উজিরপুরের প্রত্যন্ত গ্রামেও পৌছে গেছে। বিশেষ করে এক শ্রেনীর মাদক ব্যাবসায়ীরা ভিন্ন কৌশল অবলম্বন করে মোবাইল ফোনের মাধ্যমে বেচাকেনা করে সেবীদের কাছে মটরবাইকে করে নিরাপদে পৌছে দিচ্ছেন মাদক।এদিকে নতুন শিকারপুর ও তারা বড়ির মুন্ডপাশা গ্রামে বেশ ক’দিন ধরে অপরিচিত লোকজনের আনাগেনা বেড়ে যাওয়া এবং মটোরবাইকের মহড়ায় এলাকাবাসী আতংকিত । তাদের অভিযোগ ওই এলাকায় মাদক বেচাকেনা হচ্ছে অহরহ।

শিকারপুর বন্দরের পোষ্ট অফিস গলি ও একটি পরিত্যাক্ত তৈলের মিলে বেশ দীর্ঘ সময় ধরে নিরাপদে মাদক সেবনকারীরা আড্ডা দিচ্ছেন। শোলক বাজার ও ধামুড়া এলাকায় মাদক বিক্রি হচ্চে অহরহ । জল্লা ইউনিয়নে রয়েছে বেশ কজন ইয়াবা ব্যাবসায়ী রয়েছে। উজিরপুর সদরের কালির বাজার ,পশু হাসপাতালের পুরাতন ভবনে ভিতরে, মহিলা কলেজের ভিতরে সন্ধ্যার পরপরই মাদক সেবীদের আড্ডা বসে। উজিরপুর মডেল থানার ওসি শিশির কুমার পাল বলেছেন, উজিরপুরের মাদক নিয়ন্ত্রনে পুলিশ সব ধরনের চেষ্টা অব্যহত রয়েছে।




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

April 2020
M T W T F S S
« Mar    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

%d bloggers like this: