ব্রেকিং নিউজ

৩৬ জেলায় ২ লাখ লিটার ভোজ্যতেল উদ্ধার

মে ১২ ২০২২, ১৯:১১

প্রতিষ্ঠানটি জানায়, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী, ঢাকা মহানগরের কাপ্তান বাজারসহ দেশব্যাপী মোট ৬৪টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পরিচালিত তদারকি কার্যক্রমের মাধ্যমে ভোক্তা-স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১১৪টি প্রতিষ্ঠানকে ১৮ লাখ ২ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

 কাপ্তান বাজারে অভিযান চালিয়ে সাড়ে ৯ হাজারেরও বেশি লিটার তেল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল। তিনি বলেন, ‘তারা গত পাঁচ দিনে পুরনো দামে কেনা ৯০ ড্রাম তেল বিক্রি করেছে। আর  বৃহস্পতিবার অভিযান চালিয়ে ৩৯ ড্রাম তেল পাওয়া গেছে। সেগুলো ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়েছে।’

এছাড়া ৩৬টি জেলায় ২ লাখ ৬ হাজার ৬৬৩ লিটার তেল জব্দ করে ন্যায্য দামে বিতরণ করা হয়েছে। এসময় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

এসব বাজারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-সহ সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা অধিদফতর পরিচালিত অভিযানে সহযোগিতা দেন।

উল্লেখ্য, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভোক্তা-‘অধিকার সংরক্ষণ আইন ২০০৯’ অনুযায়ী, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ভোক্তা-অধিকার সংরক্ষণ নিশ্চিতকরণসহ স্থিতিশীল বাজার ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

May 2022
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

Shares
%d bloggers like this: