ব্রেকিং নিউজ

সন্তানকে ঘর থেকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করার দায়িত্ব অভিভাবকের- বিএমপি কমিশনার

অক্টোবর ১৩ ২০২১, ১৯:০৩

নিজস্ব প্রতিবেদক: বিএমপি’র কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, এই ওপেন হাউজ ডে’তে আমরা তিন ধরনের আবেদন গুরুত্ব সহকারে শুনে থাকি।

ভুক্তভোগীর কথা শুনি, সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ শুনি এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি আপনাদের কাছ থেকে শুনে থাকি এবং সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করে থাকি। তাই, নিজ ও প্রতিবেশীকে ভালো রাখতে অপরাধ দানাবাঁধার আগেই এখানে এসে বেশি বেশি তথ্য দিয়ে সহায়তা করুন।

এমনকি আমাদের আচরণে সাধারণ জনগণ বা সেবা প্রত্যাশী ভুক্তভোগীর প্রতি অনিয়ম-দুর্নীতি,অনাস্থার নেপথ্যে কেউ থাকলে মুখ বুজে না থেকে সরাসরি বা গোপনে বলুন। তিনি আরো বলেন, আমরা ঘরে ঘরে পাড়া মহল্লায়, জনগণকে সাথে নিয়ে কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং এর মাধ্যমে নিরাপত্তা ও শান্তি প্রতিষ্ঠায় দিন-রাত কাজ করে সামাজিক ভারসাম্য রক্ষা করে চলছি। অনেকেই কিশোরদের চুলকাটা নিয়ে অভিযোগ করে থাকেন।

সন্তানকে ঘর থেকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করার দায়িত্ব আপনার, সে কোথায় যায়, কি করে, কার সাথে মিশে, এগুলো একজন অভিভাবক হিসেবে নজরদারিতে রেখে ফ্রন্টলাইনার হয়ে কাজ করতে হবে।

সন্তানদেরকে যেন অপরাধী হিসেবে থানা ধরে আনতে না হয়, আইন মান্যকারী সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে সেই মর্মে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক কার্যক্রম সহ বিভিন্ন কর্মসূচি আমরা হাতে নিয়েছি। সকলের আন্তরিক তৎপরতায় সকল অপরাধে বিরুদ্ধে নিজ নিজ অবস্থান থেকে সামাজিক আন্দোলন গড়ে তোলার মাধ্যমে সুস্থ ও নিরাপদ সমাজ উপহার দেয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বুধবার (১৩ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে কোতোয়ালি মডেল থানা বিএমপি কর্তৃক “ওপেন হাউজ ডে ” অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, প্রতিমাসের ৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা , ৭ তারিখ কাউনিয়া থানা , ১০ তারিখ এয়াপোর্ট থানা ও ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। থানা এলাকার সাধারণ মানুষও এই ওপেন হাউজ ডে’র দিন উপস্থিত থাকেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ভুক্তভোগীর কথা সরাসরি শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করে থাকেন।

ওপেন হাউজ ডে’তে উপস্থিত ছিলেন বিএমপি’র ক্রাইম এন্ড অপস অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ এনামুল হক, দক্ষিনের উপ-পুলিশ কমিশনার মোঃ আলী আশরাফ ভূঞা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ ফজলুল করীম, কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ নুরুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ সহ সুশীল সমাজের সর্বস্তরের নেতৃবৃন্দ ও ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।

 

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1640 Shares
%d bloggers like this: