ব্রেকিং নিউজ

বেতাগীতে এক ঘন্টার উপজেলা চেয়ারম্যান বেহেস্তী!

অক্টোবর ১১ ২০২১, ১৮:৩৩

বেতাগী প্রতিনিধি: এক ঘণ্টার জন্য উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছে বরগুনার বেতাগী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী জান্নাতুল ফেরদৌস বেহেস্তেী।

সোমবার (১১ অক্টোবর) বেলা ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্সের (এনসিটিএফ) আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্বল্প সময়ের জন্য এ দায়িত্ব পালন করে জান্নাতুল। যেসব পদে নারীর অংশগ্রহণ কম সেসব পদে কন্যাশিশুদের আগ্রহী করে তুলতে বিশ্বব্যাপী গার্লস টেকওভার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। ওই কর্মসূচির অংশ হিসেবে এ দায়িত্ব পায় স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস বেহেস্তী।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, মৎস্য কর্মকর্তা মো. কামাল হোসেন, ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স কমিউনিটি বেজড ডেভেলপমেন্ট প্রজেক্ট- সিবিডিপি’র নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ, হোসনাবাদ ইউপি চেয়ারম্যান মো. খলিলুর রহমান, ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি মো. মিজানুর রহমান মজনু, নিউ নেশন প্রতিনিধি সাইদুল ইসলাম মন্টু, কালের কন্ঠ’র প্রতিনিধি স্বপন কুমার ঢালী, যায়যায়দিন প্রতিনিধি শামীম সিকদার, যুগান্তর প্রতিনিধি শফিকুল ইসলাম ইরান, নয়াদিগন্ত প্রতিনিধি কামাল হোসেন খান , বাংলাদেশের খবর প্রতিনিধি অলি আহমেদ, ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স উপজেলা সভাপতি তানজিলা জামান শিফা প্রমুখ।

দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে। শিশু নির্যাতন, বাল্যবিয়ে ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে জান্নাতুল । উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর নিজের অনুভূতি প্রকাশ করে সে বলে, ‘ এ উপজেলার উন্নয়নই আমার স্বপ্ন। আমি নিজেই একজন শিশু।

কিন্তু আমি এত বড় একটি দায়িত্ব পেয়েছি, সেজন্য গর্ববোধ করছি। দিনটি তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলে জানায় সে।’ এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। তারা যখন এ রকম একটা দায়িত্বশীল পদে থেকে দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হওয়ার চিন্তা তাদের মাথায় আসে, তখন দেশের প্রতি তাদের যে কর্তব্য যেটা সে নিজে থেকে করতে চায়। সেই জিনিসগুলো তাদের মাথায় কাজ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন,‘ আইরিনের সুন্দর চিন্তা ভবিষ্যতে সফল হোক। সে যেন অনেক বড় জায়গায় যেতে পারে এবং তার যে চিন্তা ও স্বপ্ন সেটা যেন বাস্তবে রূপ দিতে পারে আমি সেই কামনা করি।’

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1113 Shares
%d bloggers like this: