ব্রেকিং নিউজ

প্রধানমন্ত্রী দক্ষিনাঞ্চলের কথা চিন্তা করেন বলেই পায়রা বন্দর,পদ্মা সেতু হয়েছে-পানিসম্পদ প্রতিমন্ত্রী

সেপ্টেম্বর ২৩ ২০২১, ২০:১৫

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্ণেল (অব.) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন,কুয়াকাটা সমুদ্র সৈকতের জন্য আমাদের প্রকল্প চলমান রয়েছে। কক্সবাজার বীচের জন্যও আমাদের প্রকল্প আছে। আর এখানে ৯৫০ কোটি টাকার মতো একটি প্রকল্প চলমান আছে।

বৃহষ্পতিবার (২৩ সেপ্টেম্বর)বিকেলে সাগরকন্যা কুয়াকাটার সৈকত পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দক্ষিনাঞ্চলের মানুষ, তিনি দক্ষিনাঞ্চলের কথা চিন্তা করেন বলেই পায়রা বন্দর,পদ্মা সেতু হয়েছে। এখানে এখন অনেক বিদেশী আসবে। আমরা এই সী-বিচটাকে আরো ভালো মানের করতে চাই। এটা হবে একটি নান্দনিক সীবিচ হবে।

তিনি বলেন, নদী শাসনসহ যে কোন কাজে জনগনের সহযোগীতা প্রয়োজন। বিগত সময়ে এখানে যে জিও ব্যাগ ফেলা হয়েছিলো,সেগুলোকে লোহা গিয়ে,সাইকেলের চাবি,সিগারেটের আগুন দিয়ে ছিদ্র করে দিয়েছিলো।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের যারা প্রকৌশলী রয়েছেন তাদের আন্তর্জাতিক মানের সীবিচ তৈরি করার অভিজ্ঞতা নেই।এটার জন্য আমাদের মন্ত্রনালয়ের সিনিয়র সচিব পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীদের নিয়ে নেদারল্যান্ডে পরিদর্শনে গেছেন। তারা সেখানকার সীবিচ দেখে এসেছে এবং সেই গুনগতমানে কক্সবাজার এবং কুয়াকাটায় কাজ করবো। রাতারাতি কোন কাজ করলে হবে না। আমি একটি প্রকল্প করলাম তারপর একবছর পর ভেঙ্গে গেছে, তখন আপনারাই বলবেন পানি উন্নয়ন বোর্ডের লোকেরা ঠিকাদারের সাথে হাত মিলিয়ে দুর্নীতি করছে এবং ভেঙ্গে গেছে।এ জায়গাতে তরিঘরি করে কোন কাজ করলে হবে না। আমরা সঠিক সিদ্ধান্ত নিয়ে প্রকল্প পাশ ও কাজ করতে চাই।

তিনি বলেন, গত দেড়বছর ধরে করোনার কারনে বৈশ্বিক অর্থনৈতিক চাপের সৃষ্টি হয়েছে। বাংলাদেশ এ জায়গা থেকে বের হয়ে আসতে পারেনি।তবে অন্যান্য দেশের থেকে আমরা এখনো অর্থনৈতিকভাবে স্বাবলম্বী আছি। এগুলো সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে।

এ-সময় উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) মোঃ রোকন উদ-দৌলা, পানিসম্পদ মন্ত্রণালয়ের মহাপরিচালক মোঃফজলুর রশিদ,পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক আবদুল মান্নান,অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল ইসলাম সরকার, তত্তাবোধক প্রকৌশলী মজিবুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃআরিফ হোসেন কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়ের আ. বারেক মোল্লা প্রমূখ।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1278 Shares
%d bloggers like this: