ব্রেকিং নিউজ

দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

সেপ্টেম্বর ২৩ ২০২১, ১৭:৩৮

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে দেশে একদিনে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এসময় নতুন করে রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ১৪৪ জন। এর আগে গতকাল (বুধবার) ৩৬ জনের মৃত্যু এবং এক হাজার ৩৩৬ জন রোগী শনাক্ত হয়।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৮৬৮ জনের। পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৮২০টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৫ লাখ ৫১ হাজার ৯৭০টি। মোট পরীক্ষার তুলনায় রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৪৮ হাজার ৩২০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ৩৩৭ জনের।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৬৫৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ লাখ ৭ হাজার ৭৮৯ জন।

নতুন নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৪ দশমিক ৬১ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে ঢাকা বিভাগের ৭৬৬, ময়মনসিংহে ২৪, চট্টগ্রামে ১৬৫, রাজশাহীতে ৪৫, রংপুরে ৩৬, খুলনায় ৫৩, বরিশালে ২১, সিলেটে ৩৪ জন রয়েছেন।

এছাড়া মৃত্যু ২৪ জনের মধ্যে ১০ জন পুরুষ এবং ১৪ জন নারী। এদেরমধ্যে ঢাকা বিভাগের ১১, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ০, খুলনায় ৩, বরিশালে ০, সিলেটে ৩, রংপুরে ১ এবং ময়মনসিংহে ০ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১১ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৭, ৪১ থেকে ৫০ বছরের ২, ৩১ থেকে ৪০ বছরের ২ এবং ২১ থেকে ৩০ বছরের ২ জন রয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম একজনের মৃত্যু হয়।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ

গত ২৪ ঘণ্টায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ৩৬৬ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১৪ জনের। এছাড়া হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৩ জন রোগী ভর্তি হয়েছেন। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।

প্রসঙ্গত, কোভিড ও নন কোভিড রোগীদের সম্পূর্ণ পৃথক চিকিৎসার ব্যবস্থা রয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে। এমনকি দুটি বিভাগের চিকিৎসক, নার্সসহ কর্মরত প্রত্যেকের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। করোনা চিকিৎসা ছাড়া অন্য সকল চিকিৎসা সেবা কার্যক্রম আগের মতই চলমান রয়েছে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

October 2021
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1579 Shares
%d bloggers like this: