ব্রেকিং নিউজ

কঠোর লকডাউনে চলবে চামড়াবাহী যানবাহন

জুলাই ২১ ২০২১, ১৩:২৪

ডেস্ক প্রতিবেদক: করোনা সংক্রমণ রোধে ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার।  তবে এ সময় কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ করা যাবে।

মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্তের আলোকে বুধবার (২১ জুলাই)  সকালে শিল্প মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লকডাউনের প্রথমদিন থেকেই (২৩ জুলাই) চামড়া পরিবহনকারী যানবাহন চলাচল করতে পারবে।

এতে বলা হয়েছে, ‘কোরবানিকৃত পশুর চামড়ায় চার-পাঁচ ঘণ্টার মধ্যেই পর্যাপ্ত পরিমাণ লবণ যুক্ত করে সংরক্ষণ করুন।  লবণ যুক্ত চামড়াবহনকারী যানবাহন ২৩ জুলাই দুপুর ২টার পর ঢাকায় প্রবেশ করতে পারবে।’

মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, কঠোর লকডাউনে খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন বা প্রক্রিয়াজাতকরণ মিল কারখানা এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে।

গত ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ ১৪-২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল এবং শর্তসাপেক্ষে ২৩ জুলাই ভোর ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত বিধিনিষেধ আরোপ করে। তবে পরিস্থিতি বিবেচনা করে বিধিনিষেধ চলাকালে খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন/প্রক্রিয়াজাতকরণ মিল কারখানা, কোরবানির পশুর চামড়া পরিবহণ, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1454 Shares
%d bloggers like this: