ব্রেকিং নিউজ

বরিশালের হিজলায় নির্বাচনী প্রচারণায় ধাওয়া পাল্টা ধাওয়া, আটক ৩

জুন ১৩ ২০২১, ২১:২৩

নিজস্ব প্রতিবেদক: বরিশালের হিজলা উপজেলায় নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা আওয়ামী লীগ কার্যালয়ে ভাংচুর করে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পাশাপাশি ঘটনায় অভিযুক্ত তিজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- জাকির সরদার, রাকিব সরদার এবং রাজিব সরদার। এরা সবাই গুয়াবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী স্বপনের কর্মী। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ‘শনিবার দিবাগত রাত ১০টার দিকে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে গুয়াবাড়িয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে সদস্য প্রার্থী মামুন সরদারের ছেলে মাহফুজ সরদার কাউনিরা বাজারে তার বাবা এবং বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী স্বপন চৌধুরীর পক্ষে প্রচারণা চালাচ্ছিলেন।

একই সময় আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর পক্ষে গুয়াবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিম ঘরামিও প্রচারাণা চালান। দুই গ্রুপ মুখোমুখি হলে ছাত্রলীগের সাধারণ সম্পাদক হামিম ঘরামি বিদ্রোহী প্রার্থীর প্রচারণায় বাধা দেন। এ নিয়ে হামিম ও মাহফুজের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায় উভয় গ্রুপের মধ্যে হাতাহাতি এবং ধাওয়া পাল্টা ধাওয়া হয়। কিছুক্ষণ পরে কাউরিয়া বাজারে নৌকার সমর্থকরা বিদ্রোহী প্রার্থীর ঘোড়া প্রতীকের কর্মী সমর্থকদের ওপর হামলা করে। পাল্টা হামলা চালাতে গিয়ে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ভাংচুর ও কর্মীদের মারধর করে বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পাশাপাশি এই ঘটনায় রাতেই বিদ্রোহী প্রার্থীর তিনজনকে আটক করে থানা পুলিশ। এছাড়া নৌকার নির্বাচনী কার্যালয়ে ভাংচুর ও কর্মীদের মারধরের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ১৬ আওয়ামী লীগ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেছেন আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান তালুকদারের ভাতিজা হুমায়ুন তালুকদার।

এ ব্যাপারে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান তালুকদার বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমার নির্বাচনী প্রচারণায় বাধা, কর্মীদের মারধর এবং ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে ভাংচুর করেছে। তবে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম চৌধুরী স্বপন মতবাদকে বলেন, ‘ঘোরা প্রতীকে গণজোয়াড় দেখে নৌকার প্রার্থী এবং সমর্থকরা হতাশ হয়ে পরেছেন। এ কারণেই তারা ঘোড়া প্রতীকের প্রচারনায় বাধা এবং কর্মী-সমর্থকদের মারধর করে উল্টো নাটক সাজিয়ে আমার লোকেদের বিরুদ্ধে মামলা করে এলাকা ছাড়া করার ষড়যন্ত্র করছে।

হিজলা থানার অফিসার ইনচার্জ (ওসি) অসীম কুমার সিকদার মতবাদকে বলেন, ‘গুয়াবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে ভাংচুরের অভিযোগে চেয়ারম্যান প্রার্থী শাজাহান তালুকদারের ভাতিজা হুমায়ুন বাদী হয়ে মামলা করেছেন। ওই মামলায় এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে বাকিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1951 Shares
%d bloggers like this: