ব্রেকিং নিউজ

বরিশালে ইশাতুল ইসলাম মডেল দাখিল মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন

জুন ১৩ ২০২১, ১৮:৩৯

নিজস্ব প্রতিবেদক:  পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি বলেছেন, মাদ্রাসা, সাধারণ শিক্ষা ব্যবস্থাসহ সকল শিক্ষাব্যবস্থায় মাননীয় প্রধানমন্ত্রীর একই ধরণের নজর রয়েছে। প্রধানমন্ত্রী চান বাংলাদেশে শিক্ষাটা সবদিক থেকেই প্রসারিত লাভ করুক। আমাদের দেশের ছেলে-মেয়েরা শিক্ষিত হোক এবং দেশে বিদেশে সুনাম অর্জন করুক।

রোববার (১৩ জুন) বরিশাল সদর উপজেলার ইশাতুল ইসলাম মডেল দাখিল মাদ্রাসার ৪ তলা ভীত বিশিষ্ট ৩ তলা একাডেমিক ভবন এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ভার্চুয়ালী বক্তব্য প্রদানকালে প্রতিমন্ত্রী আরো বলেন, বিগত ১০ বছরে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পদার্পন করেছে এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধশালী দেশের পথে আমরা এগিয়ে যাচ্ছি। অর্থাৎ বিগত ১০ বছরেই কিন্তু বাংলাদেশের উন্নয়ন হয়েছে। দশ বছর আগে কিন্তু আমরা দেখেছি বিভিন্ন গ্রামে-গঞ্জে স্কুল-মাদ্রাসা খুবই জরাজীর্ণ অবস্থায় ছিলো।গতবছরও আমরা বেশ কয়েকটা মাদ্রাসা ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছি, এবছরও করবো।

তিনি বলেন, আমরা আশাকরি অধ্যক্ষ ও শিক্ষকদের নেতৃত্বে এখানকার শিক্ষার্থীরা লেখা-পড়া সঠিকভাবে করবে এবং দেশকে উন্নয়নের পথে নিয়ে যাওয়ার জন্য তারা আন্তরিকতার সহিত কাজ করবে। দেশকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষকদের প্রচেষ্টা, আন্তরিকতাই সাহায্য করবে। আর অধ্যক্ষ সাহেবেরে প্রতি অনুরোধ থাকবে যে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করছে, তাদের কাজের মান সঠিক এবং টেকসই হয় সেদিকে খেয়াল রাখবেন। এটি আপনাদেরই স্কুল, আপনাদের মাদ্রাসা। এটিকে টেকসই রাখার দায়িত্ব আপনাদের সকলের।

আমি শারিরীক ভাবে অসুস্থ থাকায় আজ এখানে স্ব-শরীরে আসতে পারিনি। এছাড়া করোনাকালে সামাজিক দুরত্ব বজায় রেখে কার্যক্রম চালিয়ে যাওয়ার নির্দেশনার কারনে আজ আমি ভার্চুয়ালি ভিত্তিপ্রস্থর উদ্বোধন করছি।

এসময় প্রতিমন্ত্রী প্রকৌশলীদের কাজের মান সঠিক রেখে সময়মতো শেষ করার জন্য নির্দেশ দেন, যাতে ভবনের কাজটি টেকসই হয়।

উল্লেখ্য, ২ কোটি ৯৩ লাখ, ৪৪ হাজার ৯৬১.৮৭ টাকা ব্যয়ে ১৮ মাস সময়সীমার মধ্যে পানি সরবরাহ, পয়ঃনিস্কাশন ও বৈদ্যুতিক কাজসহ এ ভবনটি নির্মাণ করা হবে। যার প্রকল্প বাস্তবায়ন সহযোগী হিসেবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর দেখভাল করছে। আর ভবন নির্মান কাজটি সম্পন্ন করবে মেসার্স কহিনুর এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠান।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মাদ্রাসা প্রাঙ্গনে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মুনীবুর রহমানসহ মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক ও স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

August 2021
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1353 Shares
%d bloggers like this: