ব্রেকিং নিউজ

আন্দোলনকারীদের সঙ্গে নিয়েই বিএম কলেজের উপাধ্যক্ষ পদে যোগদান!

জুন ১০ ২০২১, ২২:১০

নিজস্ব প্রতিবেদক: যোগদান ঠেকাতে আন্দোলনকারী ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে নিয়েই বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজের উপাধ্যক্ষ পদে যোগদান করেছেন অধ্যাপক ড. এএস কাইয়ুম উদ্দিন আহম্মেদ।

মন্ত্রণালয়ের আদেশের ২০ দিন পর কলেজ অধ্যক্ষর কাছে যোগদানপত্র পেশ করেন তিনি। বৃহস্পতিবার বিকেল ৪টায় ব্রজমোহন কলেজ অধ্যক্ষর কক্ষে শিক্ষক নেতা ও ছাত্রলীগ নেতা-কর্মীদের উপস্থিতিতে এএস কাইয়ুম উদ্দিন যোগদান করেন।

এ সময় ড. এএস কাইয়ুম উদ্দিন আহম্মেদ বলেন, যারা আমার বিরুদ্ধে আন্দোলন করেছেন তাদেরকে নিয়েই আজ বিকেল ৪টায় উপাধ্যক্ষ পদে এই কলেজে আমি যোগদান করেছি।

ব্রজমোহন কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া নিউজবাংলাকে বলেন, দেরিতে হলেও উপাধ্যক্ষ পদে আজ যোগদান করেছেন কাইয়ুম উদ্দিন।

এর আগে একই কলেজের ইতিহাস বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন অধ্যাপক কাইয়ুম।

যোগদানের সময় কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আলামিন সরোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহিম সরদার, বরিশাল জেলা ছাত্রলীগের সহ সভাপতি আতিকউল্লাহ মুনিমসহ অনেকে উপস্থিত ছিলেন।

২০ মে ব্রজমোহন কলেজের উপাধ্যক্ষ পদে পদায়ন পাওয়ায় ড. এএস কাইয়ুম উদ্দিন আহম্মেদের যোগদান ঠেকাতে টানা আন্দোলন করেছিলেন বিএম কলেজ ছাত্রলীগ ও জেলা ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। তারা তাকে দুর্নীতিবাজ আখ্যা দেয় এবং তিনি যাতে যোগদান করতে না পারে সেই উদ্দেশ্যে কলেজের প্রধান ফটকগুলোও বন্ধ করে দিয়েছিলেন। সবশেষে আন্দোলনকারী নেতা-কর্মীদের সঙ্গে নিয়েই কলেজের উপাধ্যক্ষ পদে যোগ দিয়েছেন অধ্যাপক কাইয়ুম।

এ বিষয়ে বিএম কলেজ ছাত্রলীগের কয়েকজন কর্মী নাম প্রকাশ না করার শর্তে জানান, বরিশাল জেলা ছাত্রলীগের সহ সভাপতি আতিকুল্লাহ মুনিমকে ম্যানেজের পর তাকে তার বাসা থেকে কলেজে নিয়ে গিয়ে কাইয়ুম উদ্দিন আদেশের ২০ দিন পর কলেজে যোগদান করেছেন।

মহানগর আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতার নির্দেশে আন্দোলনকারী ছাত্রলীগ নেতা-কর্মীদের নেতা আতিকুল্লাহ মুনিম কাইয়ুম উদ্দিনের যোগদানের সময় নিজে উপস্থিতও ছিলেন। কলেজের সকল কাজের ভাগ বাটোয়ারা সমানভাবে হওয়ার চুক্তিতেই হয়তো মিউচুয়াল হয়েছে শিক্ষক কাইয়ুমের সাথে। এ ছাড়া দুর্নীতিবাজ তকমা লাগানো শিক্ষক কাইয়ুম উদ্দিনের সঙ্গে থাকার কোনো যুক্তি দেখছি না।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

June 2021
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1240 Shares
%d bloggers like this: