ব্রেকিং নিউজ

বরিশালে মানবতার বাজারটি এখন বন্ধ

মে ০৮ ২০২১, ১৯:৫৫

নিজস্ব প্রতিবেদক: বরিশালে এই বৈশ্বিক মহামারী কোভিড করোনাকালে বরিশাল জেলা বাসদের পক্ষ থেকে অসহায়,দুস্থ,অস্বচ্ছল ও সাধারন মানুষের জন্য আয়োজন করা মানবতার বাজারটি একটি অশুভ ইঙ্গিতে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ তাদের মাঠ ব্যবহার করতে অস্বিকৃর্তি জানিয়ে বাজার সরিয়ে নেয়ার কারনে গরিবের মানবতার বাজার কার্যক্রম বন্ধ রাখতে বাধ্য করা হয়েছে।

শনিবার (০৮ই) মে, সকাল ১১ টায় নগরীর ফকিরবাড়ি রোডস্থ বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) কার্যলয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী ক্ষমতাসীন দলকে ইঙ্গিত করে তাদেরকে অভিযুক্ত করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন বাসদ বরিশাল জেলা আহবায়ক ইমরান হাবীব রুমন সহ বাসদ বিভিন্ন নেতৃবৃন্ধ। বাসদ সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী লিখিত পাঠ করে বলেন করোনার দ্বীতিয় ঢেউ শুরু হলে আমরা বাসদ বরিশার জেলা কমিটি পুনরায় নগরীর অমৃত লাল দে কলেজ মাঠে ৬ই মে থেকে সাধারন অসহায়,অস্বচ্ছল ও দুস্থদের জন্য মানবতার বাজারের আয়োজন করি এবং এখান থেকে দুই দিনে পাঁচ শতাধিক শ্রমজীবী দুস্থ মানুষকে খাদ্য সহায়তা করা হয়েছে।

তিনি আরো বলেন যেখানে কলেজ কর্তৃপক্ষ আনন্দের সাথে আমাদেরকে অসহায় মানুষের সেবা করার জন্য মাঠ ব্যবহার করার অনুমতি দেয়ার দুইদিনের মাথায় তারাই আবার মাঠ ব্যবহার করার জন্য অপারগতা প্রকাশ করেন। একই সাথে তাদের ওখান থেকে মানবতার বাজার সরিয়ে নেওয়ার কথা বলেন।

এসময় ডাঃ মনিষা আরো বলেন, কলেজ কর্তৃপক্ষ তাদের সরাসরি না বললেও তারা একটি গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরেছেন একটি রাজনৈতিক দলের চাপের মুখে পড়ে তারা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে। এরপর আমরা নতুন করে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে মানবতার বাজারটি চালু রাখার জন্য তাদের সাথে যোগাযোগ করা হলে তারাও প্রথমে স্বিকার করার পরই একই রাজনৈতিক দলের চাপের মুখে নতি স্বীকার করেন। তিনি আরো বলেন, বরিশালের রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র বাসদই ধারাবাহিকভাবে ত্রান কার্যক্রম পরিচালনা করে আসছে।

তাই আমাদের এই কাযৃত্রম অনেকের কাছে অস্বিস্তির বিয়ষ হয়ে দাড়িয়েছে বলে বাসদ নেতৃবৃন্দ মনে করেন। কিন্ত প্রভাবশালী ক্ষমতাসীন মহল আমাদের কর্মকান্ডকে ক্ষতিগ্রস্থ করার জন্য ঘৃণ্য পরিকল্পনা গ্রহন করেছে। তারা আরো বলেন,বাসদ গত বসরের ১২ই এপ্রিল থেকে শুরু করা ‘মানবতার বাজার’ বরিশাল সহ দেশ ও বিদেশে সুনাম অর্জণ করেছে।

গত বসরের এই মানবতার বাজার থেকে বিশ সহস্রাধিক মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছিল। একই সাথে এখান থেকে ফ্রি করোনা এ্যাম্বুলেন্স সার্ভিস, করোনা রোগীদের ফ্রি-চিকিৎসা,মানবতার কৃষি, মানবতার পাঠশালা সহ আমরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সহায়তা করেছি। উল্লেখ্য গত বসরও এভাবে আমাদের মানবতার বাজার বন্ধ করার ষড়যন্ত্র করা হয়েছিল সে সময় সাধারন মানুষের তোঢের মুখে সফল হয়নি। সদস্য সচিব মনিষা ষড়যন্ত্রকারীদের প্রতি আহবান জানিয়ে বলেন অন্যদের ভালো উদ্যোগকে বাধাগ্রস্থ না করে নিজেরা ত্রান বিতরন করুন, আরো সাধারন মানুষের জন্য ভালো কিছু করার দাবী জানান।

 

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

June 2021
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1623 Shares
%d bloggers like this: