Latest news

লকডাউন ভেঙে বসেছে ‘করোনা হাট’!

এপ্রিল ২১ ২০২১, ২১:৩৪

পিরোজপুর প্রতিনিধি: লকডাউন ভেঙে পিরোজপুরের মঠবাড়িয়ায় কোনো প্রকার স্বাস্থ্যবিধি না মেনে আজ বুধবার বসেছে সাপ্তাহিক হাট। সাপ্তাহিক হাটে হাজার হাজার মানুষের সমাগম ঘটেছে। স্থানীয় বাজার ব্যবসায়ী কমিটির বিরুদ্ধে করোনাকালের লকডাউনে সরকারি নীতিমালা উপেক্ষা করে এ হাট বসছে বলে অভিযোগ উঠেছে। বাজারে আসা ৭০ শতাংশ মানুষের মুখে মাস্ক ছিল না।

বুধবার সাপ্তাহিক হাট ঘুরে লকডাউন বলে মনে হয়নি। মঠবাড়িয়া উপজেলা সদরে প্রতি বুধবার একদিন সাপ্তাহিক হাট বসে। উপকূলে এটি সবচেয়ে বৃহৎ হাট। এতে এক থেকে দেড় লাখ হাটুরে মানুষের সমাগম ঘটে। এবারের লকডাউনের প্রথম সপ্তাহে কিছুটা ঢিলেঢালা লকডাউন মানা হলেও দ্বিতীয় সপ্তাহের লকডাউনে এসে হাটবাজার একদম খোলামেলা হয়ে গেছে।

স্থানীয়রা অভিযোগ করেন, প্রশাসনের কর্মকর্তারা পরিবারসহ হোম কোয়ারিন্টিনে থাকার সুযোগ নিয়ে স্থানীয় বাজার কমিটিগুলো নিয়ন্ত্রণহীনভাবে হাট বসাচ্ছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার (ভূমি) সহ বেশ কয়েকজন কর্মকর্তাসহ এ উপজেলায় ১৫-২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঠবাড়িয়া বন্দর ব্যবসায়ী সমিতির সম্পাদক সামসুল হাসান খোকা বলেন, আমাদের আলাদা কোনো নির্দেশনা দেওয়া হয়নি। তবে মাইকিং করে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানার জন্য বলা হচ্ছে। উপকূলের এ সাপ্তাহিক হাটে প্রত্যন্ত গ্রাম থেকে মানুষজন ছুটে আসছে। লকডাউনের কোনো নীতিমালা মানা হচ্ছে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মী ভৌমিক বলেন, আমি পরিবারসহ হোম কোয়ারিন্টিনে ছিলাম। কর্মস্থলে মাত্র যোগদান করেছি। নীতিমালা উপেক্ষা করে যারা হাটে মানুষের সমাগম ঘটিয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাজার মনিটরিং করে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

May 2021
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1268 Shares
%d bloggers like this: