ব্রেকিং নিউজ

চরফ্যাশনে জিন-পরি দিয়ে ‘চিকিৎসা’ ‌‍॥ ২ প্রতারক আটক

জানুয়ারি ১২ ২০২২, ২৩:০১

চরফ্যাশন প্রতিনিধি ॥ চরফ্যাশন উপজেলার শশিভূষণ থানার জাহানপুর ইউনিয়ন ৪নংওয়ার্ডের ঝাড়-ফুঁক প্রদানকারী ২ প্রতারককে পুলিশ আটক করেছে। তাদেরকে বুধবার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলা ও স্থানীয় জানা গেছে, এই প্রতারক চক্রের সদস্য বিল্লাল ও তার সহযোগী ছোট ভাই জয়নাল আবেদীন গ্রামাঞ্চলে এবং বাড়িতে বসে জিন-পরির দোহায় দিয়ে পানি পড়া, তাবিজ কবজ, সুতা পড়া ও তাবিজ-কবজ দিতেন। প্রতারণা মাধ্যমে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন এই প্রতারক ভণ্ড বিল্লাল খন্দকার। বিল্লাল উপজেলার জাহানপুর ইউনিয়ন ৪নং ওয়ার্ডের মৃত. আলী খন্দকারের বড় ছেলে। এই প্রতারক বিল্লালের কাছে প্রতিদিন দূর-দূরান্ত থেকে বহু নারী পুরুষ এসে ধরা দেয়। সেও বিভিন্ন ছল চাতুরীর মাধ্যমে হাতিয়ে নিচ্ছে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার।

আর এসব প্রতারণা করে খন্দকার বিল্লাল করেছেন সম্পদের পাহাড়। প্রতারণা করে টাকা নেওয়ার পরে কেউ ভয়ে তার বিরুদ্ধে অভিযোগ করেন না বলে জানান ভুক্তভোগীরা। স্থানীয় ভুক্তভোগী নাম প্রকাশে অনিচ্ছুক সংবাদকর্মীদের বলেন, আমার শারীরিক কিছু অসুবিধা নিয়ে তার কাছে গেলে তিনি ১৬ হাজার টাকা চুক্তিতে আমার শারীরিক অসুবিধা ভালো করে দেবেন বলে জানান। কিন্তু এই প্রতারক বিল্লালকে ১৬ হাজার টাকা দিয়েও কোনো সুফল পাইনি। রহিমা নামক এক ভুক্তভোগী নারী বলেন, কিছুদিন আগে এই প্রতারক আমার মানসিক ভারসাম্যহীন মেয়েকে নিয়ে আসলে তিনি ২০ হাজার টাকার বিনিময়ে সুস্থ করে দিবেন বলে চুক্তি করে। কিন্তু ২০ হাজার টাকা দিয়েও আমার মেয়ে তো সুস্থ হয় নাই।

স্থানীয় শাহাবুদ্দিন বলেন, আমি রোগী সেজে বিল্লালকে বলি- আমার তিনবছর আগে বিবাহ হয়েছে কিন্তু সন্তান হয় না। প্রতারক বিল্লাল তার কাছে ১৬০১ টাকা ফি চাইলেন এরপর তার প্রতারণার মূল কৌশল ঘরের মধ্যে চাদর টানিয়ে অন্ধকার করে জিন-পরি হাজির করার মাধ্যমে তাকে বলেন আপনার সন্তান হওয়ার তদবির নিতে হলে ২২ হাজার ৬৫৭ টাকা লাগবে। অথচ ওই শাহাবুদ্দিন ১ বছর ৯ মাস বয়সের একটি কন্যা সন্তান রয়েছে।

সংবাদকর্মীরা সেখানে গেলে প্রতারক চক্র তাদের ওপর হামলা চালিয়ে মোবাইল,ক্যামেরা,স্বর্ণের চেইন ও প্রেসের আইডি কার্ড ছিনিয়ে নেয়। স্থানীয় লোকজন এসে সংবাদকর্মীদের উদ্ধার করেন। প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে শশিভূষণ থানা পুলিশ প্রতারক বিল্লালসহ তার ছোট ভাই জয়নাল আবেদীনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। এ বিষয়ে শশিভূষণ থানার ওসি মিজানুর রহমান পাটোয়ারী জানান, প্রতারক বিল্লাল বহুদিন যাবত কবিরাজি (খনকারির) নামে প্রতারণা করে আসছে এমন অভিযোগের ভিত্তিতে প্রতারক বিল্লালসহ তার সহযোগী ছোট ভাই জয়নালকে গ্রেফতার করে বুধবার জেলহাজতে প্রেরণ করেছি।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

Shares
%d bloggers like this: