ব্রেকিং নিউজ

বরিশালে বিএনপি ও বাম গণতান্ত্রিক জোটের পৃথক বিক্ষোভ

ডিসেম্বর ৩০ ২০২১, ১৬:৩৬

নিজস্ব প্রতিবেদক ‍॥ ভোটাধিকার হরন দিবস উপলক্ষে বরিশালে কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। একই দিনে ভোট ডাকাতির সংসদ বাতিল করে অবৈধ সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ এবং কালো পতাকা প্রদর্শন করেছে বাম গণতান্ত্রিক জোট।

২০১৮ সালেরর ৩০ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই এই দিনটিকে ভোটাধিকার হরণ কালো দিবস হিসেবে পালন করে আসছে বিএনপি। এই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্ত্বরে কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশ করে মহানগর বিএনপি।

বরিশাল মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আলী হায়দার বাবুলের সভাপতিত্বে সমাবেশ বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল আলম নান্নু, মহানগরের সদস্য সচিব মীর জাহিদুল কবির এবং সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়াসহ অন্যান্যরা।

এদিকে ৩০ ডিসেম্বরের ভোট ডাকাতির সংসদ বাতিল করে অবৈধ সরকারের পদত্যাগ, দ্রুত নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের অধিনে অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচনের দাবিতে একই সময়ে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে কালো পতাকা প্রদর্শন ও বিক্ষোভ সমাবেশ করে বাম গণতান্ত্রিক জোট।

জোটের জেলা সমন্বয়ক দুলাল মজুমদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ডা. মনিষা চক্রবর্তী, হারুন অর রশিদ, দেওয়ান আব্দুর রশিদ নিলু ও নৃপেন্দ্র নাথ বাড়ৈ সহ অন্যান্যরা। বক্তারা তাদের দাবী মেনে নেয়ার আহ্বান জানান। এর আগে, বাম গণতান্ত্রিক জোটের একটি কালো পতাকা বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। সরকার বিরোধী দুটি বিক্ষোভ সমাবেশ ঘিরে যে কোন অপ্রীতিক ঘটনা রোধে নগরীর সদর রোড সহ আশপাশের এলাকায় মোতায়েন ছিলো বিপুল সংখ্যক পুলিশ।

 




আজকের আবহাওয়া

পুরাতন সংবাদ খুঁজুন

January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

আমাদের ফেসবুক পাতা


এক্সক্লুসিভ আরও

1023 Shares
%d bloggers like this: